মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইনে তারেক রহমানসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

ডিজিটাল নিরাপত্তা আইনে তারেক রহমানসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

স্বদেশ ডেস্ক:

জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক বলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। সুনামগঞ্জ জেলা দায়রা জজ আদালতে দায়ের করা ওই মামলায় তারেক রহমান ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদসহ ২৫ জনকে আসামি করা হয়েছে।

আজ সোমবার দুপুরে সুনামগঞ্জ জেলা দায়রা জজ আদালতের আমলগ্রহণকারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিচারক কুদরত-এ-এলাহীর কাছে মামলাটি দায়ের করা হয়। মামলাটি দায়ের করেছেন সিলেটের মোগলাবাজার থানার রায়খাইল গ্রামের বাসিন্দা মঈনুল ইসলাম। মামলার বাদী পক্ষের আইনজীবী আখতারুজ্জামান সেলিম জানিয়েছেন, আদালত মামলাটি গ্রহণ করে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুনামগঞ্জ সদর মডেল থানাকে নির্দেশ দিয়েছেন।

মামলায় উল্লেখ করা হয়েছে, তারেক রহমানসহ অন্য আসামিরা ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, জাতির পিতা, জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকার বিরুদ্ধে প্রপাগান্ডা চালিয়ে বাংলাদেশের ইতিহাস, সংবিধান, স্বাধীনতা, স্বার্বভৌমত্বের প্রতি অবমাননা করেছেন।

মামলার অভিযোগে আরও উল্লেখ করা হয়, তারেক রহমানসহ অন্য আসামিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অপমান ও হেয় করেছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তার ইউটিউব চ্যানেলে জিউয়ার রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং স্বাধীনতার ঘোষক দাবি করে বক্তব্য রেখে ভিডিও প্রকাশ করেছেন। এই মামলার আসামিরা যোগসাজশে এসব অপকর্ম ও অপরাধ করেছেন বলেও উল্লেখ করা হয়েছে।

মামলার বাদী জানান, গত বছরের ১৯ ডিসেম্বর ও চলতি বছরের ২১ জানুয়ারি তারেক রহমানের ইউটিউব চ্যানেলে এসব অপরাধ প্রচারের বিষয়টি তিনি দেখেছেন। বিভিন্ন তথ্য সংগ্রহে সময় অতিবাহিত হওয়ায় মামলা দায়ের করতে বিলম্ব হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877